Wednesday, May 8, 2013

Hashim Amla Fail - Kajal Abdullah



https://www.facebook.com/notes/kajal-abdullah/%E0%A6%95%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BF%E0%A6%95%E0%A7%87%E0%A6%9F%E0%A6%BE%E0%A6%B0-%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%B6%E0%A6%BF%E0%A6%AE-%E0%A6%86%E0%A6%AE%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%95%E0%A7%87-%E0%A6%A8%E0%A6%BF%E0%A7%9F%E0%A7%87-%E0%A6%9B%E0%A6%BE%E0%A6%97%E0%A7%81%E0%A6%AA%E0%A7%87%E0%A6%9C%E0%A6%97%E0%A7%81%E0%A6%B2%E0%A6%BF%E0%A6%B0-%E0%A6%AE%E0%A6%BF%E0%A6%A5%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%9A%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%AC%E0%A6%9A%E0%A7%8D%E0%A6%9B%E0%A7%87%E0%A6%A6-%E0%A6%B6%E0%A6%BE%E0%A6%B9%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%97%E0%A7%80-%E0%A6%87%E0%A6%B8%E0%A6%9F%E0%A6%BE%E0%A6%87%E0%A6%B2/10151414380058456

::::আপডেটস::::
কাল হাশিম আমলাকে নিয়ে এই নোটটি লেখার প্রেক্ষিতে অনেকেই হাশিম আমলা এবং তার এজেন্টের সাথে যোগাযোগ করে তার নাম ব্যবহার করে ছাগুদের অপপ্রচারের কথা জানিয়েছেন। গতকাল হাশিম আমলার এজেন্ট এবং আজ হাশিম আমলা তার অফিশিয়াল টুইটারে জানিয়েছে, তার কোন ফেসবুক একাউন্ট নাই এবং ফেসবুকে তাকে নিয়ে এসব মিথ্যাচারের সাথে তার কোনপ্রকার যোগাযোগ নাই।

আজ (বুধবার, বাংলাদেশ সময় বিকাল ৪টার দিকে দেয়া হাশিম আমলার টুইট)
Hi every1,hope all r well. Jus to confirm that I am NOT on facebook nor hav any links wit the many FAKE profiles

আজ (বুধবার, বাংলাদেশ সময় বিকাল ৪টার দিকে দেয়া হাশিম আমলার আরেকটা টুইট)
Tried closing them down but 2 no avail.They definitely not keeping it real. Thx @msi_sport 4 tryin to get d msg out there in my absence 

বিষয়টি নিয়ে হাশিম আমলার এজেন্টের (@msi_sport) টুইট,
@amlahash does NOT have any Facebook account,nor does he endorse any account claiming to be him! #official #statement #hashim #amla #agent


তিনটি টুইটের স্ক্রীনশট:


হাশিম আমলা ও তার এজেন্ট অফিশিয়ালি জানিয়েছেন তার কোন ফেসবুক একাউন্ট নেই।


ধন্যবাদ জানাচ্ছি আমার এ পোস্টকে গুরুত্ব দিয়ে যারা হাশিম আমলা এবং তার এজেন্ট কে অনবরত টুইট/মেইল করে গেছেন। এবং বিষয়টা তাদের কানে তুলেছেন। জয় বাংলা।

                                                মূল পোস্টটি এখন থেকে শুরু হচ্ছে:



বাঁশের কেল্লার পোস্ট যেখানে হাশিম আমলার ভুয়া একাউন্টের বরাত দিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রীর ধর্ম নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।


বাঁশের কেল্লায় পোস্টটি দেখেই একটু নড়েচড়ে বসলাম। ক্রিকেটার হাশিম আমলা আমাদের প্রধানমন্ত্রীর ধর্ম নিয়ে প্রশ্ন তুলেছে!? তার নামে খোলা একটি ফেসবুক একাউন্টে থেকে  দেয়া এই স্ট্যাটাস দেখে একটু অবাক হওয়ারই কথা বৈকি।
কারণ ক্রিকেটমাঠে এবং মাঠের বাইরের চমৎকার জীবনযাপনের জন্য দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হাশিম আমলা আসলেই বিশ্বব্যাপী অনুসরণীয় এক ব্যক্তিত্ব।


হাশিম আমলা (http://en.wikipedia.org/wiki/Hashim_Amla)


বিশ্বে ইসলামকে আসল এবং ইতিবাচক রূপে বিশ্বের কাছে যারা পরিচিত করিয়েছেন তাদের মধ্যে ক্রিকেটার হাশিম আমলা অন্যতম। আমলা নিজে ইসলামের প্রকৃত অনুশাসন মেনে চলার চেষ্টা করেন জীবনের প্রতিটি ক্ষেত্রে। এ কারণে, কখনো কারে সাথে তাকে বিবাদে জড়াতে দেখা যায় নি, প্রতিবছর মোটা অংকের জরিমানা সত্ত্বেও তার জার্সিতে দক্ষিণ আফ্রিকার অফিশিয়াল বিয়ার কোম্পানির লোগো লাগাতে দেন না।  আবার সেঞ্চুরীর পরে বিধর্মী সহযোদ্ধা এবি ডি ভিলিয়ার্স কেও জড়িয়ে ধরেন প্রকৃত বন্ধুর মতো।


এবি ডি ভিলিয়ার্স ও হাশিম আমলা


কারণ, তিনি আমাদের দেশের ধর্ম ব্যবসায়ী হেফাজতি এবং জামাতিদের মতো ইসলামকে ব্যক্তিগত হাতিয়ার হিসেবে ব্যবহার করেন না। তিনি জানেন ইসলাম অর্থ শান্তি এবং সবার উপরে মানুষ।
বাশেরকেল্লাতে তার নামে দেয়া পোস্টের ভেতরে ঢুকে দেখলাম:


হাশিম আমলার ভূয়া একাউন্ট থেকে ছড়ানো হচ্ছে মিথ্যা তথ্য ও বিভ্রান্তি


এই পোস্টে ক্রিকেটার হাশিম আমলার নামে একটা ফেসবুক এ্যাকাউন্ট থেকে গতকালকের একটা স্ট্যটাস। সেখানে বলা হয়েছে,

"frnds, Filistin,pakistan,afghanistan and specially Bangladeshi islamic condition is not so good. Bangladesh government killed about 2500 islami people the previous night.plz pray for them. Allah, plz u punish this bangladesh govt."

এটার অর্থ করলে দাঁড়ায়,

"বন্ধুরা, ফিলিস্তিন (বানান ভুল), পাকিস্তান বিশেষ করে বাংলাদেশের ইসলামের অবস্থা ভালো নয়, এবং বাংলাদেশ সরকার
গতরাতে প্রায় ২৫০০ মুসলমানকে হত্যা করেছে। তাদের জন্য দোআ করুন। আপনারা বাংলাদেশ সরকারকে শাস্তি দিন।"

একই এ্যাকাউন্ট থেকে কমেন্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধর্ম নিয়ে সন্দেহ প্রকাশ করে বলা হয়েছে, (লালকালি চিহ্নিত অংশ)
the name of the prime minister is Hasina. is she muslim? i can't trust it

হাশিম আমলা বলেই একটু অবাক হলাম। ভাবলাম চেক করে দেখি কি অবস্থা?

প্রথমে দেখলাম, এই হাশিম আমলার কোন কোন গ্রুপের মেম্বার। দেখলাম হাশিম আমলা যেসব গ্রুপের মেম্বার সেগুলো হলো "BOOM BOOM AFRIDI (খিয়াল কইরা)SUNNI vs OHHABI ADARSHA CHARCHA, Badmaash Company (!)"
স্ত্রিনশটে দেখুন:


হাশিম আমলার ভূয়া একাউন্ট খুলে তাকে এসব গ্রুপের মেম্বার বানিয়েছে ছাগুরা

এরপরে গেলাম আমলার বন্ধু লিস্টে। সেখানে তার বন্ধুর তালিকা দেখে আমিতো বাকলেস। :


বাশের কেল্লা থেকে ছড়ানো হাশিম আমলার ফেসবুক বন্ধু তালিকা


ওমা, এ কী! হাশিম আমলার বন্ধু তালিকায় "আমি হেফাজতের কর্মী" ক্যান? আয় হায়, আবার ফুটবলার নেইমারও আছে দেকি?
চলে গেলাম নেইমারের একাউন্টে। গিয়ে অভূতপূর্ব একটা তথ্য পাইলাম। সেইডা হইলো নেইমারের সবকিছু ব্রাজিলে, কিন্তু সে থাকে মিরপুরে!!! অবাক হওয়ার পাশাপাশি কষ্টও পাইলাম, নেইমার যৌন সমস্যায় ভুগছে দেখে। স্ক্রিনশট দেখুন:


ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার যে মিরপুর থাকে সেটি কী আপনি জানেন?


যাই হোক, এতোক্ষণে আমার যা বোঝার বোঝা হয়ে গেছে, তবুও ভাবলাম থাক, হাশিম আমলার অফিশিয়াল টুইটার একাউন্ট থেকে ঘুরে আসি। সেখানে গিয়ে যা দেখলাম, তাতে মনে হলো এতো কষ্ট না করে শুরুতে এখানে আসলেই অনেক কষ্ট কমে যেতো। হাশিম আমলার লাস্ট টুইট ২২শে এপ্রিল, ২০১৩।
স্ক্রিনশট দেখুন:


হাশিম আমলার অফিশিয়াল টুইটার একাউন্ট: twitter.com/amlahash


সেখানে বলা আছে,
"Hey peeps,won't be available 4 d next month or so. Pls contact my agent @msi_sport if there's anything urgent. Peace out."

অর্থাৎ, আগামী মাসে (মে) সে এভেলএইবল না। যেকোন প্রয়োজনে তার এজেন্টের সাথে যোগাযোগ করতে বলা হইছে।

বিশ্বের বিভিন্ন জঙ্গি সংগঠন, জামাত-শিবির, হেফাজত এবং জঙ্গি সংগঠনগুলির মিথ্যাচার এবং সহিংস কর্মকান্ডের কারণে ইসলাম সম্পর্কে বিশ্বের অনেক দেশেই ইসলাম সম্পর্কে একটি নেতিবাচক ভাবমূর্তি তৈরি হয়েছে। এসব হাতেগোণা কয়েকটি সংগঠনের কারণেই বিশ্বের অনেক দেশে মুসলিমরা হয়রানির শিকার হন। এই নেতিবাচক ভাব মূর্তির বিপরীত দিকে দাঁড়িয়ে সেযব মানুষ প্রকৃত ইসলাম কী সেটা মানুষকে জানাচ্ছেন, অর্থাৎ ইসলামের ইতিবাচক ভাবমূর্তির ব্র্যান্ড এ্যামবাসেডর হিসেবে কাজ করছেন তাদের মধ্যে হাশিম আমলা অন্যতম। নিজেদের স্বার্থে তাঁর নামে মিথ্যা একাউন্ট খুলে সেখান থেকে মিথ্যা স্ট্যাটাস ছড়ালো বাঁশের কেল্লা। কলংকিত করলো শান্তির প্রচারক প্রকৃত একজন মুসলমানের নাম। আমি বিশ্বাস করি এসব মুসলমান নামধারী মিথ্যুকদের জন্য  দোজখের সর্বনিকৃষ্ট স্থান ইতিমধ্যে বরাদ্দ হয়ে গেছে। কিন্তু দুনিয়াতেও এসব নিকৃষ্ট পাপীদের থামানো দরকার। দরকার কঠোরতম শাস্তির। কারণ, এদের কারণে দিনশেষে সবচেয়ে বড় ক্ষতিটি কিন্তু হয় ইসলামেরই।

নোটটি লিখতে লিখতে শেষ খবর পাওয়া পর্যন্ত হাশিম আমলার নামে খোলা ঐ ভুয়া একাউন্ট দেয়া স্ট্যাটাসটি ৪০০০ (চার হাজার) এর বেশীবার শেয়ার হয়েছে, লাইক পড়েছে আরো চারহাজারের মতো। সজ্ঞানে ইসলামের নাম এইভাবে অপব্যবহার করতে দিয়েন না। ভুয়া একাউন্ট হিসেবে ফেসবুকে গণরিপোর্ট করে বন্ধ করে দিন হাশিম আমলার নামে খোলা এই ভূয়া একাউন্টটি। এবং পরবর্তীতে যেকোন কিছু শেয়ার করার আগে সতর্ক হউন।

No comments:

Post a Comment